কৃষি ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি- ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ও যোগ্যতা ২০২১-২০২২ শিক্ষাবর্ষ

আপনি কি কৃষি সরকারি বেসরকারি কৃষি ডিপ্লোমা ভর্তি হতে চান, আপনার কি কৃষি ডিপ্লোমা ভর্তি যোগ্যতা ,অভিজ্ঞতা সমূহ আছে তাহলে এই বিজ্ঞপ্তি টি আপনার জন্য। কিন্তু আপনাকে কৃষি ডিপ্লোমা ভর্তির আবেদন করার আগে আপনার ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্স ভর্তি যোগ্যতা ২০২১-২০২২ শিক্ষাবর্ষের সকল  নিয়ম কারণ জানতে হবে, তাই আপনার সুবিধার জন্য কৃষি ডিপ্লোমা কোর্সের সার্কুলার ও তথ্য সমূহ এই পোষ্টিতে তুলে ধরা।সাম্প্রতিক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আওতাধীন সারা দেশে বিভিন্ন সরকারি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট (এটিআই) চার বছর মেয়াদি ২০২১-২০২২ শিক্ষাবর্ষে, ডিপ্লোমা ইন ফরেষ্ট্রি কোর্সে ভর্তি, Diploma in Agricultural Course Admission Circular, ডিপ্লোমা ইন ফিসারিজ কোর্সে ভর্তি, ডিপ্লোমা ইন লাইভস্টক কোর্সে ভর্তি, ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সকল ইচ্ছুক ছাত্র/ছাত্রীদের কৃষি ডিপ্লোমাতে ভর্তির জন্য দ্রুত আবেদন করার আহ্বান করা যাচ্ছে । আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদনের ওয়েবসাইট নিম্নে দেওয়া হলো। কৃষি ডিপ্লোমা এডমিশন ও কৃষি বিষয়ে পড়ার এটি একটি ভাল সুযোগ।  আমরা এই পোষ্টিতে কৃষি ডিপ্লোমা ফরম, রেজাল্ট এবং ভর্তির নিয়মাবলী তুলেধরার চেষ্টা করব।

কৃষি ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

আপনার যদি কৃষি ডিপ্লোমা ভর্তি ন্যূনতম যোগ্যতা থাকে তাহলে আপনি দেরি না করে এখনি আবেদন করুন। Agriculture Recruitment Job, ভর্তির বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত ও গুরুত্বপূর্ণ তথ্য দেখতে নিম্নের বিজ্ঞপ্তি গুলি ভালোভাবে পড়ুন, এবং কোন সমস্যায় পড়লে আমাদের ওয়েবসাইট AgroHavenBD ভিজিট করুন, এছাড়া আপনার Diploma in Agricultural Admission Circular সম্পর্কে কিছু বলার বা জানার থাকলে, আপনি আমাদের ফেজবুক পেজ বা ফেজবুক গ্রুপে যোগ দিতে পারেন এবং আপনার প্রয়োজনীয় মতামত জানাতে পারেন।

বিজ্ঞপ্তির নাম কৃষি ডিপ্লোমা ভর্তি
আবেদন শুরু তারিখ ০৮ জানুয়ারী ২০২২
কোর্সের মেয়াদ  ০৪ (চার) বছর
ভর্তি আবেদন ফি ১৬০/- টাকা
আবেদনের মাধ্যম অনলাইনের মাধ্যমে
আবেদন লিংক www.btebadmission.gov.bd / www.bteb.gov.bd
আমাদের ওয়েবসাইট AgroHavenBD
আবেদনের শেষ তারিখ ২৯ মে  ২০২২ 
ক্লাস শুরু হবে   ২০২২ তারিখে

বিশেষ দ্রষ্টব্য : দরখস্ত ও আবেদন ফি জমা দেওয়ার পূর্বে অবশ্যই আবেদন টি ভালভাবে পড়ুন কারণ আপনার কোন প্রকার ভুলের জন্য আমরা দায়ি নহে। পলিটেকনিক ডিপ্লোমা ভর্তির নোটিশ, আবেদনের প্রক্রিয়া গুলি চিত্র সহ, চিত্রের নিচে বিস্তারিত দেওয়া হল ;

বিএসসি ইন এগ্রিকালচার ৪ বছর মেয়াদী ব্যাচেলর কোর্স। কৃষি ডিপ্লোমা সম্পন্ন করার পর  কোর্স অবশ্য সম্পুর্ন করা যায়।

ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি

আবেদনের শেষ তারিখ:- ২৯ মে  ২০২২

 

 

কৃষি ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি

আবেদনের শেষ তারিখঃ ১২ মার্চ ২০২২ 

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি

কৃষি ডিপ্লোমা ভর্তি

কৃষি ডিপ্লোমা ভর্তি

কৃষি ডিপ্লোমা ভর্তি

কৃষি ডিপ্লোমা ভর্তি

কৃষি ডিপ্লোমা ভর্তি

 আবেদন করুনঃ-  www.btebadmission.gov.bd অথবা www.bteb.gov.bd

কৃষি ডিপ্লোমা ভর্তি যোগ্যতা

কৃষি ডিপ্লোমা ভর্তি যোগ্যতা ২০২১-২০২২:- এইচ.এস.সি ( যে কোন বিগভাগ কৃষি শিক্ষা সহ)/চার বা তিন বছর মেয়াদী কৃষি ডিপ্লোমা / সমমানের সার্টিফিকেটধারী এবং নূন্যতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ- ২.০০ (দুই) প্রাপ্ত হতে হবে।
(বিঃদ্রঃ বিজ্ঞপ্তি অনুযায়ী গ্রহনযোগ্য)
কৃষি ডিপ্লোমা আবেদনের নিয়ম

আবেদনের প্রক্রিয়া:− অনলাইনে আবেদনের পূর্বে শিক্ষার্থী কে ডাচবাংলা মোবাইল ব্যাংকিং (রকেট), শিওরক্যাশ ও বিকাশ এর মাধ্যমে আবেদন ফি ১৬০/-  টাকা মাত্র প্রদান করতে হবে। অনলাইনে সর্বোচ্চ ১৫টি প্রতিষ্ঠান/টেকনোলজিতে আবেদন করা যাবে। অনলাইনে প্রতি শিফটের জন্য মাত্র একবারই আবেদন করা যাবে। তবে অতিরিক্ত পছন্দ হিসাবে যে কোন প্রতিষ্ঠান ও যে কোন বিষয় নির্বাচন করা যাবে।

ভর্তির আবেদনের পদ্ধতি : − ভর্তির জন্য নির্ধারিত আবেদনপত্র অনলাইনের মাধ্যমে দাখিল করতে হবে। আবেদনের সময় সম্প্রতি তোলা রঙিন ছবি  যা ১৫০*১২০ পিক্সেল আকারে এবং সাইজ অনধিক ৫০kb ছবি আপলোড করতে হবে। আবেদনকারীর সঠিক ছবি আপলোড করতে হবে। ভর্তির জন্য নির্ধারিত আবেদন ফরম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে www.bteb.gov.bd এবং btebadmission.gov.bd বা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে পাওয়া যাবে।

কৃষি পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি,
ভর্তি তথ্যকেন্দ্রঃ-
১.স্টাডিসেন্টারঃ- ফাষ্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ।
ভর্তি তথ্যকেন্দ্রঃ- আলমডাঙ্গা রোড , পৌর কলেজ পাড়া, চুয়াডাঙ্গা।
মোবাইল নাম্বারঃ- 01967595429, 01983278199
২. স্টাডিসেন্টারঃ- ইন্টারন্যশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি, ঢাকা।
ভর্তি তথ্যকেন্দ্রঃ- আব্দুল্লাপুর, উত্তরা মডেল টাউন, ঢাকা।
মোবাইল নাম্বারঃ- 01974484400.
৩.স্টাডিসেন্টারঃ- এক্সিম ব্যাংক এগ্রিকালচার ইউনিভার্সিটি, চাপাইনবাবগঞ্জ।
ভর্তি তথ্যকেন্দ্রঃ- ইন্দারামোড়, চাপাইনবাবগঞ্জ।
মোবাইল নাম্বারঃ- ০১৭১৭৫৪৭৩২৪, ০১৭০৪৬২৮৩৮৩.
৪. স্টাডিসেন্টারঃ- ঈসা-খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, কিশোরগঞ্জ।
ভর্তি তথ্যকেন্দ্রঃ- ৪৬১, নিলগঞ্জ সড়ক, শোলাকিয়া, কিশোরগঞ্জ।
মোবাইল নাম্বারঃ- +8801977181318, +8801776181318.
৫. স্টাডিসেন্টারঃ- রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।
ভর্তি তথ্যকেন্দ্রঃ- আরসিআরসি স্ট্রিট, কলেজ মোড়, কুষ্টিয়া।
মোবাইল নাম্বারঃ- 01922 478915.
এ ছাড়াও আরো বেশ কিছু জায়গায় বিএসসি করা যায়
#সংগৃহীত
আপনি যে বিষয়ে তথ্য পাবেন: −
কৃষি ডিপ্লোমা কোর্সে ভর্তি, ডিপ্লোমা ইন ফরেষ্ট্রি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি, ডিপ্লোমা ইন ফিসারিজ কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি, ডিপ্লোমা ইন লাইভস্টক কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি, ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি, কৃষি ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি, কৃষি ডিপ্লোমা ভর্তি যোগ্যতা,ডিপ্লোমা ইন ফরেষ্ট্রি ভর্তি যোগ্যতা, ডিপ্লোমা ইন ফিসারিজ ভর্তি যোগ্যতা, ডিপ্লোমা ইন লাইভস্টক ভর্তি যোগ্যতা, ডিপ্লোমা ইন এগ্রিকালচার ভর্তি যোগ্যতা, কৃষি পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট ভর্তি বিজ্ঞপ্তি, কৃষি ডিপ্লোমা সার্কুলার,
Diploma in Agricultural Course Admission Circular , Diploma in Agricultural Course Admission Result, কৃষি ডিপ্লোমা ভর্তি আবেদন, কৃষি ডিপ্লোমা ভর্তি তথ্য, কৃষি ডিপ্লোমা ভর্তি ফরম, কৃষি ডিপ্লোমা ভর্তি ফলাফল, কৃষি ডিপ্লোমা ভর্তি রেজাল্ট, এগ্রিকালচার ডিপ্লোমা ইন্সটিটিউট ভর্তি, ডিপ্লোমা ইন এগ্রিকালচার রেজাল্ট, ডিপ্লোমা ইন এগ্রিকালচার নোটিশ, diploma in agriculture online, ডিপ্লোমা ভর্তি ফরম, ডিপ্লোমা ভর্তির নিয়মাবলী,

1 thought on “কৃষি ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি- ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি ও যোগ্যতা ২০২১-২০২২ শিক্ষাবর্ষ”

  1. Pingback: পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ Polytechnic Admission Circular 2022 – BdnextWeb

Leave a Comment

Your email address will not be published.