Home » কৃষি ডিপ্লোমা পাশে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২- Krrish Diploma Job Circular 2022

কৃষি ডিপ্লোমা পাশে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২- Krrish Diploma Job Circular 2022

কৃষি ডিপ্লোমা নিয়োগ

বাংলাদেশ কৃষি ডিপ্লোমা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, অনলাইনের মাধ্যমে প্রকাশিত হয়েছে। নিম্ন পদে ন্যায্য টাকা বেতনে, কৃষি ডিপ্লোমা পাশে নিয়োগ দেবে বিভিন্ন কোম্পানি ও প্রতিষ্ঠান। আপনি কি কৃষি ডিপ্লোমা করে চাকরি করতে চান তাহলে এই সার্কুলারটি আপনার জন্য। বাংলাদেশের সকল প্রকৃত নাগরিক গণ কৃষি ডিপ্লোমা পাশে এই চাকরির জন্য আবেদন করতে পারবে। Krrish Diploma Pass Job Circular 2022 এর জন্য আবেদন করতে চাইলে নিম্নে দেওয়া তথ্য গুলি ভালোভাবে পড়ুন। ভিত্তিমূলক শিক্ষার জন্য একটি শাখা হল কৃষি ডিপ্লোমা। এই শিক্ষা অর্জন করতে হলে আপনাকে কৃষি ডিপ্লোমা ভর্তি হতে হবে।

বাংলাদেশ কৃষি প্রধান দেশ হলেও চাষযোগ্য জমির পরিমাণ কম এবং এই ধরনের সীমিত সম্পদের সাথে, কৃষি ডিপ্লোমা করে কৃষিবিদরা কৃষকদের কাছে পৌঁছে দিচ্ছেন উৎপাদনশীল ফসল এবং প্রযুক্তি যা  কৃষিবিজ্ঞানী এবং কৃষিবিদদের দ্বারা একটি বৃহৎ জনগোষ্ঠীর খাদ্য চাহিদা মেটাতে উদ্ভাবিত হয়েছে।

কৃষি ডিপ্লোমা নিয়োগ ২০২২

আপনি যদি বাংলাদেশ কৃষি ডিপ্লোমাতে নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আবেদন করতে চান তাহলে, প্রতিটি পদে আবেদনের জন্য আপনাকে পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা, বয়সসীমা এবং বিভিন্ন শর্তাবলি জানাতে হবে। তাই আমরা আপনাদের সাহায্যের জন্য নিম্নে নতুন কৃষি ডিপ্লোমা জব সার্কুলার এর সকল তথ্য সুন্দর ভাবে দেওয়ার চেষ্টা করছে আমাদের এগ্রোহ্যাভেন টিম। যারা কৃষি সরকারিকৃষি বেসরকারি বিভিন্ন পদে আজকের নতুন চাকরি খুঁজছেন তাদের জন্য আমরা দ্রুত আপডেট করার চেষ্টা করে থাকি। বিজ্ঞপ্তির সকল বিস্তারিত নিম্নে দেখুন,

প্রতিষ্ঠানের নাম কৃষি ডিপ্লোমা নিয়োগ
প্রতিষ্ঠানের ধরন সরকারি/ বেসরকারি
পদের সংখ্যা নিম্নে দেখুন
পড়াশুনার যোগ্যতা ৮ম/ এসএসসি/এইসএসসি/কৃষি ডিপ্লোমা/ স্নাতক ডিগ্রী সমমান পাশ
অভিজ্ঞাতা – বছরের
বয়স সীমা   বছর
আবেদন ফি প্রযোজ্য
প্রকাশ সূত্র অনলাইন ও পত্রিকা
আবেদনের মাধ্যম অনলানের মাধ্যমে
আমাদের ওয়েবসাইট   AgroHavenBD.com
আবেদন শুরুর তারিখ ০২ ফেব্রুয়ারি ২০২২
আবেদনের সময় সীমা ০১ মার্চ ২০২২

বিশেষ দ্রষ্টব্যঃ ডিপ্লোমা ভর্তি বিজ্ঞপ্তির জানতে ও আবেদন করতে এই লিংকে ক্লিক করুনঃ ডিপ্লোমা ইন এগ্রিকালচার কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি

কৃষি ডিপ্লোমা করে চাকরি

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কৃষি ডিপ্লোমা নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের সময়সীমাঃ ০১ মার্চ ২০২২

গ্রাম বিকাশ কেন্দ্র কৃষি ডিপ্লোমা নিয়োগ বিজ্ঞপ্তি

Krrish Diploma Job Circular

Genuine citizens of Bangladesh can apply for mass agricultural diploma pass in the lower job circular. If you want to apply for Krrish Diploma Pass Job Circular, please read the following information carefully.

One branch of basic education is the Agricultural Diploma. Although Bangladesh is a major agricultural country, the amount of cultivable land is small and with such limited resources, diploma agriculturists are imparting to farmers productive crops and technologies developed by agronomists and agriculturists to meet the food needs of a large population.

কৃষি ডিপ্লোমা কোথায় করবেন ভাবছেন? বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে ৪ বছর মেয়াদি সরকারি কৃষি ডিপ্লোমা কোর্স চালু আছে।

কৃষি ডিপ্লোমা প্রতিষ্ঠানের তালিকা

  • ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং
  • ডিপ্লোমা ইন টেক্সটাইল
  • ডিপ্লোমা ইন এগ্রিকালচার
  • মেডিকেল টেকনোলজি
  • এইচএসসি (বিএম)
  • এসএসসি (ভোক)
  • ডিপ্লোমা ইন ফিসারিজ
  • জাতীয় দক্ষতামান বেসিক

দেশের ১৮টি জেলার সরকারি কৃষি প্রতিষ্ঠানে কৃষি ডিপ্লোমা করার সুযোগ রয়েছে। এছাড়াও শতাধিক বেসরকারিভাবে পরিচালিত কৃষি কলেজ রয়েছে। সরকারি কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটগুলি কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দ্বারা পরিচালিত হয়। যাইহোক, এর প্রশংসাপত্র এবং শিক্ষামূলক কার্যক্রম সম্পর্কিত বিষয়গুলি কারিগরি বোর্ড দ্বারা নিয়ন্ত্রিত এবং পরিচালিত হয়।

আরো পড়ুনঃ 

একটি বাড়ি একটি খামার নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ কৃষি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ কৃষি গবেষণা ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

♠♠ আপনি কৃষি সম্পর্কে মন্তব্য করতে চাইলে আমাদের ফেজবুক পেজ বা ফেজবুক গ্রুপে যোগ দিন এবং আপনার প্রয়োজনীয় মতামত জানান।

krishi diploma job circular, কৃষি ডিপ্লোমা চাকরি, কৃষি ডিপ্লোমা চাকরির খবর, কৃষি ডিপ্লোমা করে চাকরি, কৃষি ডিপ্লোমা জব সার্কুলার, কৃষি ডিপ্লোমা job circular