Home » সরকারি বেসরকারি কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা সমূহ

সরকারি বেসরকারি কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা সমূহ

https://agrohavenbd.com/wp-content/uploads/2022/01/Diploma-In-Agriculture-Institute-List-.png

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক কারিগরি শিক্ষা অধিদপ্তর এর আওতাধীন থাকে এই সকল সরকারি বেসরকারি কৃষি ডিপ্লোমা কলেজ সমূহ। আপনি আজ আমাদের কাছে জানতে চেয়েছেন যে বাংলাদেশে সরকারি বেসরকারি কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা সমূহ সম্পর্কে। আপনার যদি কৃষি কলেজ সম্পর্কে জানা না থাকে তাহলে এই পোষ্টটি সুন্দর ভাবে শেষ পর্যন্ত পড়ুন। আশাকরি কৃষি ডিপ্লোমা কলেজের তালিকা বা লিস্ট সহ কৃষি ডিপ্লোমা কলেজ কয়টি ও কি কি তা জানতে পারবেন।

আপনি কৃষি তথ্য সার্ভিস কৃষি ডিপ্লোমা ভর্তি সম্পর্কে সঠিক তথ্য পেতে, আপনি আমাদের ওয়েবসাইট AgroHavenBD.com ভিজিট করতে পারেন এবং বিভিন্ন কৃষি খবর জানতে চাইলে তা কমেন্ট করে বলতে পারেন। Diploma In Agriculture Institute List in bangladesh দেখতে নিম্নে দেওয়া তথ্য পড়ুন। 

কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা সমূহ

কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা সমূহ

আপনি আমাদের এই থেকে আজ জানতে পরবেন যে, কৃষি ডিপ্লোমা কলেজের তালিকা ও লিস্ট, কৃষি ডিপ্লোমা কলেজ কয়টি ও কিকি, সরকারি কৃষি ডিপ্লোমা কলেজের তালিকা, বাংলাদেশের কৃষি ডিপ্লোমা কলেজ সমূহ, সরকারি কৃষি ডিপ্লোমা কলেজ কয়টি ও সরকারি কৃষি ডিপ্লোমা কলেজের লিস্ট সম্পর্কে। তাই দেরিনাকরে দ্রুত পোষ্টটি পড়ুন।

সরকারি কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা

নং বিশ্ববিদ্যালয়ের নাম ডাক নাম কোথায় অবস্থিত প্রতিষ্ঠার সাল
০১ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বাকৃবি ময়মনসিংহ ১৯৬১
০২ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় বশেমুরকৃবি গাজীপুর ১৯৯৮
০৩ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শেকৃবি  ঢাকা ১৯৩৮
০৪ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সিকৃবি সিলেট ২০০৬
০৫ খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় খুকৃবি খুলনা ২০১৯
০৬ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় সিভাসু চট্টগ্রাম ১৯৯৫
০৭ শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় শেহাকৃবি শরীয়তপুর ২০২১
০৮ কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় কুকৃবি কুড়িগ্রাম ২০২০
০৯ হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় হকৃবি হবিগঞ্জ ২০১৯
১০ ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় ওমিকৃবি নাটোর ২০২০

বেসরকারি কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক কারিগরি শিক্ষা অধিদপ্তর শাখা-৮ (ভোকেশনাল) এফ-৪/বি, আগারগাঁও ঢাকা।  বেসরকারি কারিগরি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে এম.পি.ও কোড প্রদান।কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে বেসরকারি কৃষি ডিপ্লোমা কলেজকারিগরি শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ও এম.পি.ও নীতিমালা-২০১৮ অনুযায়ী চুড়ান্তভাবে নির্বাচিত ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার পর্যায়ের নিমোক্ত ৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের এম.পি.ও. কোড প্রদান করা হলো। নিম্নে চলুন জেনে আসি বেসরকারি কৃষি ডিপ্লোমা কলেজ তালিকা সমূহ সম্পর্কে ;