চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস সিভাসু বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস সিভাসু বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সাম্প্রতিক প্রকাশ করা হয়েছে। এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন যে কি পাশে, কত টাকা বেতনে ও কি কি শর্তাবলী সাপেক্ষে নিম্ন বর্ণিত শূন্য পদে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। আবেদন করতে হবে ডাকযোগের মাধ্যমে এবং আবেদন পত্র ডাউনলোডের লিংক https://cvasu.ac.bd/ থেকে ডাউনলোড করে নির্ধারিত তারিখে আবেদন জমা দিতে হবে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় সংক্ষেপে একে সিভাসু বলা হয়ে থাকে।  বাংলাদেশের একটি বিশেষায়িত কৃষি সরকারি বিশ্ববিদ্যালয়। মাঝে মাঝে চট্টগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির খবর প্রকাশ করে থাকে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আপনাকে সকল কৃষি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজার ব্যাপারটি সহজ করবে আমাদের AgroHavenBD  টিম এছাড়া কৃষি তথ্য ও সকল কৃষি জব সার্কুলার আপডেট করা হবে আমাদের এই ওয়েবসাইটে। এছাড়া আপনারা যে ভাবে বাংলাদেশ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস সিভাসু বিশ্ববিদ্যালয় চাকরির বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন, চলুন তা এক নজরে সকল বিস্তারিত তথ্য ও আবেদনের নিয়ম জেনে আসি;-

প্রতিষ্ঠানের নাম  চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়
চাকরি ধরন কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরি
পদের সংখ্যা ০৭ টি পদে
পড়াশোনার যোগ্যতা স্নাতক সম্মান ডিগ্রী ধারী
 অভিজ্ঞাতা — বছরের
কর্মস্থল বাংলাদেশের যেকোনো স্থানে
বেতন স্কেল ২২০০০-৫৩০৬০/- টাকা
প্রার্থীর ধরন নারী ও পুরুষ
বয়স সীমা ৩০ বছর
আবেদনের নিয়ম ডাকযোগ এর মাধ্যমে আবেদন করতে হবে
অফিসিয়াল সাইট https://cvasu.ac.bd/
নতুন বিজ্ঞপ্তির সাইট AgroHavenBD
আবেদনের শেষ সময় ১৩ এপ্রিল ২০২২

আবেদ করার নিয়ম:- নিয়োগ বিজ্ঞপ্তিতে উ্লেখিত পদে আগ্রহী প্রার্থীকে এ বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরমে সকল কাগজপত্র সলিট পৃথক পৃথক ৯ সেট আবেদনপত্র একটি খামে আগামী ১০/০৩/২০২২ তারিখের মধ্যে রেজিস্ট্রার, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম-৪২২৫ বরাবরে অফিস চলাকালীন (সকাল ৯:০০ হতে বিকাল ৫:০০ ঘটিকা) সময়ে রেজিষ্ট্রার অফিসে পৌছাতে হবে। পদের নাম খামের উপরে স্পষ্ট করে উল্লেখ করতে হবে।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইল্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) চট্টগ্রাম-৪২২৫, বাংলাদেশ নিন্নবর্ণিত পদের বিপরীতে উল্লেখিত বেতন স্কেলে শূন্য পদ পূরণের লক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের (পুরুষ/মহিলা) নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের সময়ঃ ১৩ এপ্রিল ২০২২

সিভাসু নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চট্টগ্রামের খুলশী থানার অন্তর্গত এবং নগরীর জাকির হোসেন রোডে এটি অবস্থিত। বিশ্ববিদ্যালয়ের পূর্ব দিকে রয়েছে কৃষি গবেষণা ইনস্টিটিউট। আর সামনে পাহাড়তলী এলাকা। আর পেছনদিকে অর্থাৎ, উত্তর দিকে রয়েছে ফয়েজ লেক। ১৯৯৫-১৯৯৬ সালে বাংলাদেশ সরকার সিলেট ও চট্টগ্রামে দুটি ভেটেরিনারি কলেজ প্রতিষ্ঠা করে। পরবর্তীতে, দিনাজপুর ও বরিশালে আরো দুটি ভেটেরিনারি কলেজ প্রতিষ্ঠা করা হয়। চট্টগ্রামের ভেটেরিনারি কলেজের প্রাথমিক নাম ছিল চট্টগ্রাম সরকারী ভেটেরিনারি কলেজ, সংক্ষেপে চসভেক। প্রতিষ্ঠানটি ১৯৯৬ সালের জানুয়ারি মাসে ৫০ জন শিক্ষার্থী নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর অধীনে একটি কলেজ হিসেবে যাত্রা শুরু করে।

আবেদন করার মাধ্যমঃ

১/ ডাকযোগের মাধ্যমে আবেদন করতে হবে।

২। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের জন্য নির্ধারিত আবেদনপত্র (Application Form) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট বা রেজিস্ট্রার অফিস হতে সংগ্রহ করা যাবে।

৩। রেজিষ্ট্রার, এই বিশ্ববিদ্যালয় এর অনুকূলে নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের জন্য ৭০০/- টাকা (অফেরৎযোগ্য) ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (জনতা ব্যাংক লিঃ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল বিশ্ববিদ্যালয় শাখা, চট্টগ্রাম হতে উন্তোলনযোগ্য হতে হবে) আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।

8) বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদে প্রার্থীর বয়সসীমা ৩০ বছর; তবে প্রার্থী মুক্তিযোদ্ধার সন্তান হলে সেক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

৫। প্রযোজা শর্তাদি পূরণ সাপেক্ষে সরকারী/পাবলিক বিশ্ববিদ্যালয়/স্বায়শাসিত/আধা-সরকারী প্রতিষ্ঠানে নিয়োজিত। প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থীর যে কোন প্রকার অসথায়ী/ চুক্তিভিত্তিক চাকরীকাল পেনশনের জন্য গণনা করা হবে না।

৬। অভিজ্ঞতা বলতে-সরকারী/পাবলিক বিশ্ববিদ্যালয় স্বায়ত্রশাসিত/আধা-সরকারী প্রতিষ্ঠানে বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সাথে সংশ্লিষ্ট কাজের
অভিজ্ঞতাকে বুঝাবে।

৭। আবেদনপত্রে আবেদনকারীর পূর্ণ জীবন বৃত্তান্ত যথা: (ক) প্রার্থীর নাম (খ) পিতা] নাম (গ) মাতার নাম (ঘ) স্থায়ী ঠিকানা (ঙ) বর্তমান ঠিকানা (চ) জন্ম তারিখ (ছ) বয়স (জ) ধর্ম (ঝ) জাতীয়তা (ঞ) শিক্ষাগত যোগ্যতা (ট) ব্যাংক ড্রাফট/পে-অর্ডার নং (ঠ) অভিজ্ঞতার বিবরণ (যদি থাকে) (ড) মোবাইল নম্বর (ঢ) ই-মেইল প্রভৃতি উল্লেখ করতে হবে।

৮। প্রার্থীকে আবেদনের সাথে (ক) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা/পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক/সিনিয়র কর্মকর্তা কর্তৃক সত্যায়িত  শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সকল সনদের কপি; (খ) ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা/পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক/সিনিয়র কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র; (গ) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভা চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র; (ঘ) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি এবং (উ) সদ্য তোলা পাসপোর্ট সাইজের ৩ (তিন) কপি সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে।

৯। প্রার্থীর কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণী/বিভাগ/সমতুল্য গ্রেড গ্রহণযোগ্য নয় এবং সংশ্লিষ্ট পদে চাহিত যোগ্যতা ও ভভিজ্ত্তা না থাকলে আবেদন করার প্রয়োজন নেই।

১০। প্রার্থী উচ্চতর কোর্স/ডিথি/প্োথামে অধ্যয়নরত থাকলে তা আবেদনে অবশ্যই উল্লেখ করতে হবে এবং পরবর্তীতে চাকরীতে নিয়োগপ্রাপ্ত হওয়ার পরে কর্তৃপক্ষের পূর্বানুমতি ব্যতিরেকে উচ্চতর কোর্স/ডিথি/পরোথামে অধ্যয়ন করলে বা উচ্চতর কোর্স/ডিথ্ি/প্রোথামে অধ্যয়ন বা উচ্চতর কোর্স/ডিগ্রি অর্জনের বিষয়টি আবেদনে উল্লেখ না করলে, উক্ত কোর্স/ভিথি/পরোগ্াময/প্রশিক্ষণের জন্য কোন সুবিধা প্রাপ্য হবেন না।

১১। মুক্তিযোদ্ধার সম্ভানদের ক্ষেত্রে পিতা-মাতা|দাদা-দাদী/নানা-নানীর অনুকূলে সরকার কর্তৃক স্বীকৃত মুক্তিযোদ্ধার সনদপত্র এবং সংশ্লিষ্ট পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের কপি উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক সত্ায়ন পূর্বক আবেদনের সাথে দাখিল করতে হবে।

১২। ভুয়া তথয সবলিত/তরুটপূ্ণ/অসম্পূর্ণ/কুরিয়ার সার্ভিস ও ডাক যোগাযোগসহ অন্য কোন কারণে বিলঘে প্রাপ্ত আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে এবং আবেদন দাখিলের বিষয়ে বিজ্ঞপ্তিতে উল্লেখিত সময়ের পর, পেশকৃত আবেদনের সাথে আর কোন ডকুমেন্টস সংযোজনযোগ্য নয়।

১৩। প্রয়োজনে পদ সংখ্যা হাস/বৃদ্ধি, আবেদনপত্র গ্রহণ/বাতিলকরণ, শর্তাদির স্পষ্টায়ন/শর্ত শিথিলকরণ এবং নিয়োগ সংক্রান্ত ব্যাপারে যে কোন সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

১৪। নির্বাচনী পরীক্ষা সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।


চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, চট্টগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, চট্টগ্রাম পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, সিভাসু নিয়োগ বিজ্ঞপ্তি, সিভাসু চাকরি, সিভাসু জব সার্কুলার, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় চাকরি, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় জব সার্কুলার , চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,

চট্টগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022, চট্টগ্রাম পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, সিভাসু নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, সিভাসু জব সার্কুলার 2022, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় চাকরির বিজ্ঞপ্তি ২০২২, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় জব সার্কুলার 2022, চট্টগ্রাম পাবলিক বিশ্ববিদ্যালয়ে চাকরি, Chattogram Veterinary and Animal Sciences University Job Circular 2022,

 

Leave a Comment

Your email address will not be published.