বিভিন্ন কৃষি প্রকল্পে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Krishi Prakalpa Job Circular

সাম্প্রতিক বাংলাদেশের সরকার ও বেসরকারি প্রতিষ্ঠান দ্বারা কৃষি প্রকল্পে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্ধারিত পদে, ন্যায্য টাকা বেতনে, বাংলাদেশি প্রকৃত নাগরিকদের আবেদন করার আহ্বান করা যাচ্ছে। এটি বেকারদের জন্য কৃষি প্রকল্পে চাকরি করার সুযোগ। যোগ্য ও আগ্রহী ব্যক্তি গণ দ্রুত আবেদন করুন। কৃষি প্রকল্প বলতে কৃষি কাজের ধারাবাহিকতাকে বুঝায় যার শুরু এবং শেষ থাকবে এবং বিশেষ উদ্দেশ্যে সম্পন্ন করা হয়ে থাকে। কৃষি প্রকল্প এক বা একাধিক ব্যক্তির মাধ্যমে পরিচালিত হতে পারে। নির্দিষ্ট কৃষি কাজের লক্ষ্য, উদ্দেশ্য ও ফলাফলকে সামনে রেখে নির্দিষ্ট সময় ও যোগানের মাধ্যমে  যে কৃষি কাজ সম্পাদন করা হয় তাই হল কৃষি প্রকল্প বা তাকে কৃষি প্রকল্প বলে।

আপনি যদি বাংলাদেশ কৃষি প্রকল্প জব সার্কুলার অনুসারে আবেদন করতে চান তাহলে, প্রতিটি পদে আবেদনের জন্য আপনাকে পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা, বয়সসীমা এবং বিভিন্ন শর্তাবলি জানাতে হবে। তাই আমরা আপনাদের সাহায্যের জন্য নিম্নে নতুন কৃষি প্রকল্পে চাকরির বিজ্ঞপ্তি সকল তথ্য সুন্দর ভাবে দেওয়ার চেষ্টা করছি। আপনি আরো কৃষি চাকরির খবর ও Krishi Prakalpa Job Circular পেতে আমাদের ওয়েবসাইট AgroHavenBD  ভিজিট করতে পারেন।

চাকরির ধরনঃ প্রকল্পে চাকরি

যোগ্যতাঃ  এইসএসসি/স্নাতক/ স্নাতকোত্তর সমমান পাশ
আভিজ্ঞাতাঃ ৫ বছরের
পদের সংখ্যাঃ ৩ জন
মাসিক বেতনঃ নিম্নে দেখুন
আবেদন করার শেষ সময়ঃ ৩০ ডিসেম্বর ২০২১

কৃষি প্রকল্পে নিয়োগ

 

কৃষি প্রকল্পে চাকরি

Krishi Prakalpa Job Circular

প্রকল্পের প্রধান বৈশিষ্ট্যসমূহ ও গুরুত্ব কি

  • বাস্তবায়নকারী সংস্থা নির্ধারিত সময়সূচীতে ডিপিপি প্রণয়ন করবে। যদি বিদেশী সাহায্য জড়িত থাকে, ডিপিপি ইংরেজিতে এবং সম্পূর্ণ সরকারি অর্থায়নের ক্ষেত্রে বাংলায় প্রস্তুত করতে হবে।
  • স্বল্প, মাঝারি ও দীর্ঘমেয়াদী উন্নয়ন পরিকল্পনা, নীতি ও কৌশল যেমন পঞ্চবার্ষিক পরিকল্পনা, দৃষ্টিভঙ্গি পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, মন্ত্রণালয় / বিভাগের নীতি বাস্তবায়ন ইত্যাদির সাথে সম্মতি।
  • সম্পদ (এমটিবিএফ)প্রাপ্তি বিবেচনা
  • সমজাতীয় প্রকল্পের ফলাফল বিবেচনা ও দ্বৈততা পরিহার করা।
  • প্রকল্পের ব্যয় প্রাক্কলনের যথার্থতা করা।
  • দারিদ্র্য নিরসন ও আঞ্চলিক বৈষম্য দূর করা।
  • পরিবেশ ও জলবায়ু পরিবর্তন সহ অন্যান্য ক্ষেত্রের উপর প্রভাব বিশ্লেষণ করা।
  • প্রকল্পের মেয়াদকাল সাধারনত ০৩ বছরের মধ্যে সীমাবদ্ধ রাখা।
  • প্রকল্পের নথিতে স্পষ্টভাবে উল্লেখ করুন যে প্রকল্পের অধীনে সংগৃহীত সরঞ্জাম / আসবাবপত্র / যানবাহন প্রকল্পের সমাপ্তির পরে কীভাবে ব্যবহার করা হবে।
  • প্রকল্পের Log frame, ক্রয় পরিকল্পনা এবং অর্থনৈতিক বিশ্লেষণ সংযোজন তৈরী করা

♠♠ আপনার কৃষি সম্পর্কে কিছু বলার বা জানার থাকলে, আপনি আমাদের ফেজবুক পেজ বা ফেজবুক গ্রুপে যোগ দিতে পারেন এবং আপনার প্রয়োজনীয় মতামত জানাতে পারেন।

কৃষি প্রকল্প চাকরির খবর, কৃষি প্রকল্পের চাকরির খবর, কৃষি প্রকল্প ভিত্তিক চাকরি, কৃষি প্রকল্পে জব সার্কুলার , কৃষি প্রজেক্টে চাকরি, কৃষি প্রজেক্টে নিয়োগ বিজ্ঞপ্তি, কৃষি প্রকল্পে জব সার্কুলার, Krishi Prakalpa Job Circular, Krishi Prakalpo Job Circular, Krishi Prakalpa Jobs,

কৃষি সরকারি প্রকল্পে চাকরি, কৃষি প্রকল্পের চাকরি,  বিভিন্ন প্রকল্পে চাকরি, সরকারি প্রজেক্ট চাকরি, কৃষি প্রকল্পের নিয়োগ বিজ্ঞপ্তি, কৃষি প্রকল্প নিয়োগ বিজ্ঞপ্তি, কৃষি প্রকল্পে নিয়োগ বিজ্ঞপ্তি, কৃষি সকল প্রকল্প নিয়োগ, কৃষি সরকারি প্রকল্পে নিয়োগ, কৃষি প্রকল্পে নিয়োগ,

1 thought on “বিভিন্ন কৃষি প্রকল্পে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Krishi Prakalpa Job Circular”

  1. Pingback: বাংলাদেশ কৃষি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – Bangladesh Krishi Bank Job Circular – AgroHavenBD

Leave a Comment

Your email address will not be published.